শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আত্মজীবনীতে আমার কোনো কিছু গোপন থাকবে না

আত্মজীবনীতে আমার কোনো কিছু গোপন থাকবে না

বিনোদন ডেস্ক:

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। ২০০১ সালে সংগীতে ধূমকেতুর মতো তার আবির্ভাব হয়। ইথুন বাবুর কথা ও সুরে ‘ও প্রিয়া তুমি কোথায়’ অ্যালবামের মধ্য দিয়ে সারাদেশে তোলপাড় করে ফেলেন। ‘ও প্রিয়া তুমি কোথায়’ গানটি যেমন সারাদেশের শ্রোতার মনে ঝড় তোলে, ঠিক তেমনই ক্যাসেটের ইতিহাসে রেকর্ড সংখ্যক বিক্রির অ্যালবাম হিসেবে হয়ে আছে স্মরণীয়। সে সময় সর্বত্রই মানুষের মুখে মুখে ফিরত আসিফের এ অ্যালবামের গান। বিশেষ করে জনপ্রিয়তা পেয়েছিল ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘চোখেরই জলে লেখা’, ‘ক্ষমা করে দিও আমাকে’, ‘জ্বালা জ্বালা এই অন্তরে’ শিরোনামের গানগুলো। এখনো মানুষের মুখে মুখে ফেরে সেসব গান।

এ অ্যালবামের সাফল্যের পর আর পেছন ফিরে তাকাতে হয়নি আসিফ আকবরকে। একক, মিক্সড, চলচ্চিত্র যেখানেই গান করেছেন আসিফ, সেখানেই তার গান লুফে নিয়েছেন শ্রোতারা।

ক্যাসেট-সিডির যুগ পেরিয়ে বর্তমান সময়েও আসিফ সফল। কয়েক বছর থেকে সমান তালে মিউজিক ভিডিও প্রকাশ করে যাচ্ছেন তিনি। মিউজিক ভিডিওতেও নানা চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছেন আসিফ আকবর।

আসিফ থেমে থাকার মানুষ নন, তিনি ক্যারিয়ারের দুই দশক পার করেও আছেন সরব। গত ২৫ মার্চ ছিল আসিফ আকবরের ৫০তম জন্মদিন। এদিন তার সঙ্গে কথা হয় নানা বিষয়ে। তিনি বলেন, সামনের দিকে যেতে হবে। জীবনের এ পর্যায়ে এসে পেছনে ফিরে তাকান না বলেও মন্তব্য করেন তিনি। ইন্ডাস্ট্রিতে আসিফ তার প্রাপ্তি নিয়েও কথা বলেন। তার ভাষ্য, ইন্ডাস্ট্রিতে আমার যে প্রাপ্তি এসেছে সেটি আমার পরিশ্রমের ফসল। আমাদের ইন্ডাস্ট্রি কীভাবে চলে এটি সবার জানা। এখানে প্রযোজক, গীতিকার, সুরকার-শিল্পীর টাকা তুলে নিতে অনেক কষ্ট হয়। আমি মনে করি তার পরও আমাদের বিকল্প পথ খুঁজে নিতে হবে। আর আমিও কোনো সিস্টেমের সঙ্গে চলি না। নিয়ম বদলে চলি। আমার সেটাই হচ্ছে, সেটাই চলবে।

ক্যারিয়ারে এত বছর পার হওয়ার পরও কীভাবে রাজত্ব ধরে রেখেছেন? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, কাজ। কাজের মধ্য দিয়েই আমি আছি। বাংলাদেশের অডিও প্রযোজকদের সঙ্গে সব শিল্পীর সম্পর্ক খারাপ। কিন্তু আমার সঙ্গে কারও খারাপ সম্পর্ক নেই। ইন্ডাস্ট্রিতে আমরা যদি গণ্ডগোল করি তা হলে থার্ড পার্টি আবার আসবে। যারা আমাদের টাকা নিয়ে চলে গেছে। সে কারণে আমি সব কিছু মানিয়ে চলার চেষ্টা করি।

ক্যারিয়ারে আসিফ তার কাছের মানুষদের মাধ্যমেই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। এটিকে কীভাবে দেখছেন? তিনি বলেন, মানুষের চলার পথে ভুল বোঝাবুঝি হবে। কিন্তু এটি যখন মামলাতে চলে যায় তখন শত্রুতা ওপেন হয়ে যায়। আর আমার জন্য যে মামলা হয়েছে সেগুলোর কোনো ভিত্তি নেই। সত্যি বলতে আমি যেহেতু সব কিছুতে সরব থাকি সেখানে কিছু বিতর্ক থাকবে। আর বিতর্ক আমার লাইফের অবিচ্ছেদ্য অংশ। এটি আমি পছন্দ করি। বিতর্ক না হলে তো কোনো কিছু আলোচনায় আসবে না।

আসিফ আকবর এখন ব্যস্ত আছেন আত্মজীবনী নিয়ে। ‘আকবর ফিফটি নট আউট’ শিরোনামের বইটি প্রকাশ হবে শিগগির। এটি লিখেছেন সোহেল অটল। আত্মজীবনীতে অনেক সফল মানুষই তাদের বিভিন্ন বিষয় কাটাছেঁড়া করেন। আসিফ আকবর কী করছেন? এ ছাড়া এই বইতে তার ভক্তরা কী কী পাবে? আসিফের স্পষ্ট জবাব, ‘আমার জীবনের কোনো কিছু গোপন থাকবে না। এখানে সব থাকবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877